Social Icons

About Us

Saturday, November 19, 2016

কেন গ্রাফিক্স ডিজাইন শিখবেনঃ

ঠিক এই মুহূর্তে বাংলাদেশের স্বপ্নের ও সবচেয়ে দামী ক্যারিয়ারের নাম ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট ও গ্রাফিক্স ডিজাইন। কোটি কোটি ডলারের এই বাজারে ইতোমধ্যেই বাংলাদেশের ডিজাইনারা সুনাম অর্জন করেছে। বিভিন্ন ফ্রীল্যান্সিং ওয়েবসাইট গুলো থেকে প্রাপ্ত তথ্য আনুযায়ী সামনের দিন গুলোতে এই মার্কেটপ্লেস গুলো আরও অনেক বেশী প্রতিষ্ঠিত হবে এবং অর্থ উপার্জন এর সম্ভাবনাও বাড়বে।

আমরা সবাই জানি বর্তমান ডিজিটাল যুগে গ্রাফিক্স ডিজাইন অবশ্যই অতি আকর্ষণীয় একটি পেশা। প্রায় সকল ক্ষেত্রেই গ্রাফিক্স ডিজাইনের ব্যাবহার দেখা যায়। এখন আমাদের চারপাশে এমন কোন ক্ষেত্র নাই যেখানে গ্রাফিক্স ডিজাইন এর প্রয়োজন দেখা যায়না। কাজেই বুঝতে পারছেন গ্রাফিক্স ডিজাইন এর চাহিদা কি পরিমাণ বেড়েছে এবং এটা যে এখন পর্যন্ত বেড়েই চলেছে সেটা নিয়ে কোন সন্দেহ নেই।
কাজেই বিভিন্ন ধরণের ইন্টারঅ্যাক্টিভ মিডিয়া, কর্পোরেট রিপোর্টস, জার্নাল, মার্কেটিং, ব্রোশিউর, সংবাদপত্র এবং বিভিন্ন আইটি প্রতিষ্টান গুলোতে গ্রাফিক্স ডিজাইনারদের চাহিদা, মূল্যায়ন ও বাজারদর এখন প্রায় আকাশছোঁয়া। এছাড়াও ফ্রীল্যান্সার মার্কেটপ্লেস গুলোতেও গ্রাফিক্স ডিজাইনের ব্যাপক চাহিদা রয়েছে। 99desgin.com, elance.com, freelancer.com, guru.com, Upwork.com ইত্যাদি সাইটগুলোতে গিয়ে দেখতে পারেন, প্রতিদিন শত শত কোম্পানি বা ক্লায়েন্ট গ্রাফিক্সের কাজ এর জন্য দক্ষ ডিজাইনারের সন্ধান করছে এবং এইসব দক্ষ গ্রাফিক্স ডিজাইনারদেরকে অনেক ভাল স্যালারি দিয়ে হায়ার করে নিচ্ছে

No comments:

Post a Comment

 

চেয়ারম্যান ও সিইও

Sample Text

Sample Text

 
Blogger Templates